Logo

Premier University
Center Of Excellence For Quality Learning

তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের উদ্যোগে প্রজেক্ট ডে ফল-২০২৩ অনুষ্ঠিত

প্রিমিয়ার ইউনিভার্সিটি তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের উদ্যোগে প্রজেক্ট ডে ফল-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। ১৯ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার, এই অনুষ্ঠানে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের বিভিন্ন সেমিস্টারে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা তাদের ফল-২০২৩ সেশনের ৪৫টি প্রজেক্ট ও ৫৮টি পোস্টার উপস্থাপন করেন, যা ছিল বিভিন্ন ল্যাবরেটরি কোর্সের অংশ। দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ। বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক টুটন চন্দ্র মল্লিকের সভাপতিত্বে এই অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রভাষক আসিফ মোহাম্মদ সিদ্দিকী, সৌমেন দত্ত, মনিষা দে, অভিষেক দাশ ও আবির ধর। এই অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থীদের লাইন ফলোয়ার রোবট প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় ১২টি দল অংশগ্রহণ করে। ১৬ ম্যাচ শেষে চ্যাম্পিয়ন হয় আসাদ আল মাহমুদ, আবু কায়সার ও নীলাঞ্জন রায়ের দল ‘পেপ-৩’।
প্রধান অতিথি প্রফেসর ড. তৌফিক সাঈদ তাঁর বক্তব্যে বলেন, দক্ষ প্রকৌশলী হতে হলে তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক কাজে পারদর্শী হতে হবে। বিশেষ করে প্রকৌশল বিদ্যার ছাত্র-ছাত্রীদের সবসময় নানা ধরনের উদ্ভাবনী কাজ করতে হয়। তিনি মনে করেন, আজকের আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদেরকে বড় বড় প্রজেক্ট করার জন্যে প্রস্তুত করতে পারবে। তিনি আশা প্রকাশ করেন, এই প্রদর্শনী ছাত্র-ছাত্রীদেরকে ভবিষ্যতে চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় কর্মক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখতে সহায়তা করবে। সভাপতি টুটন চন্দ্র মল্লিক তাঁর বক্তব্যে বলেন, আমাদের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগ সাম্প্রতিক সময়ে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সদস্য পদ লাভ করেছে। এটা প্রমাণ করে, আমরা আমাদের বিভাগের শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষা প্রদান করছি। আমাদের আউটকাম বেইসড কারিকুলামের একটি বড় অংশ হচ্ছে নিয়মিত ল্যাব প্রজেক্ট ও পোস্টার প্রেজেন্টেশন। আমাদের শিক্ষার্থীরা এর মাধ্যমে চতুর্থ শিল্পবিপ্লব ও স্মার্ট বাংলাদেশের জন্যে নিজেদের তৈরি করছে।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুদ্দিন মুন্না, গণিত বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া নুর, কল্লোল দে, তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগ সহকারী অধ্যাপক আকরামুল হক, সামিনা আলম, প্রভাষক রাহুল চৌধুরী ও সরিৎ ধর। এছাড়া তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের ২৫০জন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। প্রদর্শনী শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

Related News

প্রিমিয়ার ইউনিভার্সিটি আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও সমাপনী

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির একটি এমওইউ স্বাক্ষরিত হয়েছে।

Read More

বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল ও প্রিমিয়ার ইউনিভার্সিটির কর্মশালা

Read More

০২ মে ২০২৪, বৃহস্পতিবার, বেলা ২.৩০টায় প্রিমিয়ার ইউনিভার্সিটি ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক চুক্তি (এমওইউ) সম্পন্ন হয়েছে।

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে কোয়ালিটি অ্যাসিওরেন্স কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটির জনস্বাস্থ্য বিভাগের চেয়ারম্যান মোঃ জাহেদুল ইসলামের পিএইচডি ডিগ্রি অর্জন

Read More

১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, দুপুর ১২টায় প্রিমিয়ার ইউনিভার্সিটি ও বেলভিউ হসপিটাল লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক চুক্তি (এমওইউ) সম্পন্ন হয়েছে।

Read More

Quick Links and Contacts


Designed and Developed By Premier University Software Section (IT)
Copyright © 2024 Premier University IT. All rights reserved.