Logo

Premier University
Center Of Excellence For Quality Learning

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হলো প্রিমিয়ার ইউনিভার্সিটি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আইটি ফেস্ট-২০২৪।

বাংলাদেশের ২৫টি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের অংশগ্রহণে আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত নানান অনুষ্ঠানমালায় এ উৎসব অনুষ্ঠিত হবে। ২৩ জানুয়ারি মঙ্গলবার বর্ণাঢ্য র‌্যালিসহ দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে এ উৎসবের সূচনা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের হাজারী গলিস্থ একাডেমিক ভবনে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে আইটি ফেস্টের লোগো উন্মোচনের মধ্য দিয়ে এ উৎসবের উদ্বোধন করেন প্রিমিয়ার ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য সচিব জনাব বোরহানুল হাসান চৌধুরী সালেহীন ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. তৌফিক সাঈদ। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও আইটি ফেস্টের কনভেনর ড. সাহীদ মো. আসিফ ইকবালের সভাপতিত্বে উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হয়। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মোহাম্মদ মিনহাজ হোসাইনের সঞ্চালনায় উদ্বোধনী পর্বে আরও উপস্থিত ছিলেন গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনির, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আহমেদ রাজীব চৌধুরীসহ আইন, সিএসই, ইইই, গণিত, ব্যবসায় অনুষদ ও অর্থনীতি বিভাগের শিক্ষকরাও। এরপর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সচিব ও কোষাধ্যক্ষসহ শিক্ষকদের নেতৃত্বে শিক্ষার্থীদের বিপুল অংশগ্রহণে এক র‌্যালি বের হয়। বর্ণাঢ্য র‌্যালিটি সিনেমা প্যালেস ও নন্দনকানন হয়ে আবার ক্যাম্পাসে ফিরে আসে। শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বিশেষ কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও এতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের শুভকামনা জানিয়েছেন। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বিশ্ব আজ প্রযুক্তিগত উৎকর্ষতার শিখরে অবস্থান করছে। মানবসভ্যতার এ অগ্রযাত্রাকে এগিয়ে নিতে বিজ্ঞান ও প্রকৌশল শিক্ষার্থীদের যুগোপযোগী পাঠদান নিশ্চিত করেছে প্রিমিয়ার ইউনিভার্সিটি। আইটি ফেস্টের মতো প্রতিযোগিতামূলক আয়োজন শিক্ষার্থীদের মেধা ও দক্ষতার বিকাশ ঘটাতে সহায়ক। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ভবিষ্যতেও এ ধরনের আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
‘কম্পিট টু ইনোভেট’ শীর্ষক থিমকে সামনে রেখে এই আইটি ফেস্টে বাংলাদেশের পাবলিক ও প্রাইভেট মিলিয়ে ২৫টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিচ্ছে। প্রায় একমাস ধরে ফেস্টের প্রস্তুতিতে অংশ নেন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।
ফেস্টের প্রথম দিনে অনুষ্ঠিত হয় গেমিং কন্টেস্ট। এতে বিভিন্ন বিশ^বিদ্যালয়ের ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিকালে ব্যবসায় অনুষদ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইইই, গণিত বিভাগের শিক্ষকদের নিয়ে ফান গেমস অনুষ্ঠিত হয়।
আগামী ২৭ জানুয়ারি প্রোগ্রামিং কনটেস্টে বিভিন্ন বিশ^বিদ্যালয়ের ৭০টি দল অংশ নেবে। একইদিনে আইটি কুইজে ১৫০ জন শিক্ষার্থী ও আইডিয়াথনে শিক্ষার্থীদের ২৫টি দল অংশগ্রহণ করবে। ফেস্টকে পরিপূর্ণ করতে রয়েছে টেক টক। চারটি ভিন্ন বিষয়ে চারজন বিশিষ্ট বিশেষজ্ঞ আলোচক এতে তাদের বক্তব্য রাখবেন যা থেকে শিক্ষার্থীরা অর্জন করবে বর্তমান সময়ের প্রয়োজনীয় নানান তথ্য।

Related Events

The "Robo Soccer Competition" organized By- Department of EEE, Premier University

Read More

March! Month of glory and joy for Bangladesh.

Read More

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হলো প্রিমিয়ার ইউনিভার্সিটি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আইটি ফেস্ট-২০২৪।

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চট্টলবীর আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ।

Read More

১৪ই ডিসেম্বর, বাংলাদেশের ইতিহাসে এক ঐতিহাসিক কালো অধ্যায়! শহীদ বুদ্ধিজীবী দিবস।

Read More

গণিত বিভাগে ওমেন্স ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত

Read More

আইন বিভাগের ‘পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষা’ শীর্ষক সেমিনার

Read More

Quick Links and Contacts


Designed and Developed By Premier University Software Section (IT)
Copyright © 2024 Premier University IT. All rights reserved.