Logo

Premier University
Center Of Excellence For Quality Learning

প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়াস্থ কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের এলএলবি (অনার্স)-এর ৪৭তম ব্যাচের ফ্রেশার্স ও রিয়েন্টেশন প্রোগ্রাম সম্পন্ন হয়েছে।

১৯ ডিসেম্বর ২০২১, রবিবার, বেলা ৩ টায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির মাননীয় ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক। বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার জনাব খুরশিদুর রহমান এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন অনুষদের ডিন ড. আবদুল্লাহ আল-ফারুক। আইন বিভাগের চেয়ারম্যান মিসেস তানজিনা আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর একে এম তফজল হক নবীন শিক্ষার্থীদের গভীর ভালোবাসা ব্যক্ত করে বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগ প্রতিষ্ঠালগ্ন থেকে মানসম্মত শিক্ষা প্রদান করছে। একারণে এই বিভাগ থেকে পাশ করে বেরিয়ে যাওয়া হাজারের অধিক শিক্ষার্থী সুপ্রিম কোর্টসহ বিভিন্ন আদালতে দক্ষ আইনজীবী হিসেবে কাজ করছেন। ইতোমধ্যে ২৫ জন শিক্ষার্থী বিচারক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। এছাড়া আরও অনেক শিক্ষার্থী দেশ-বিদেশের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সুনামের সঙ্গে কাজ করছেন। এটা প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের জন্য বিশাল অর্জন।
প্রফেসর একে এম তফজল হক আরও বলেন, আইন এবং সভ্যতা একে-অপরের পরিপূরক। কোনো সভ্য সমাজ আইনের শাসন ছাড়া কল্পনা করা যায় না। তিনি বঙ্গবন্ধুর প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৪র্থ শ্রেণির কর্মচারীদের অধিকার আদায়ের জন্য তিনি আন্দোলন করেছিলেন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনৈতিক সিদ্ধান্তের কাছে মাথা নত করেন নি। প্রফেসর একে এম তফজল হক জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে আইন বিভাগের শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানান।
রেজিস্ট্রার জনাব খুরশিদুর রহমান ‘আইন বিভাগের শিক্ষার্থীদের কর্মক্ষেত্র অনেক ব্যাপক’ উল্লেখ করে বলেন, আজকের দিনে স্মরণ করছি প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীকে। আইন বিষয়ে তাঁর বিশেষ দুর্বলতা ছিল। কোনো ছাত্র বা ছাত্রী ভর্তি সংক্রান্ত বিষয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করলে তিনি বলতেন, আইন পড়ো। মানবিক সমাজ ও মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠায় আইন সবচেয়ে বেশি জরুরি।
ড. আবদুল্লাহ আল ফারুক ‘আইন পেশা পৃথিবীর অন্যতম মহৎ পেশা’ উল্লেখ করে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোতে যে-কয়েকটি আইন বিভাগ রয়েছে, সেগুলোর মধ্যে প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগ অন্যতম ও সমৃদ্ধ। একারণে তোমরা এখানে আইন পড়ার ও শেখার জন্য ভর্তি হয়ে সঠিক কাজ করেছো। আমি বিশ্বাস করি, এই বিভাগের শিক্ষকবৃন্দ তোমাদের সামনে আইনের জগত উন্মুক্ত করে দেবেন।
সভাপতির বক্তব্যে মিসেস তানজিনা আলম চৌধুরী অনুষ্ঠানে আগত নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান এবং তাদের সঙ্গে আসা তাদের অভিভাবকদের শ্রদ্ধা জ্ঞাপন করেন।
বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রক্টর আহমদ রাজীব চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক মেহের নিগার।
অনুষ্ঠানে বিভাগের সকল শিক্ষক ও শিক্ষিকা উপস্থিত ছিলেন।

Related Events

প্রিমিয়ার ইউনিভার্সিটির গণিত বিভাগে আন্তর্জাতিক গণিত দিবস ২০২৪ উদযাপন

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইইই বিভাগের বঙ্গবন্ধু ইনোভেশন ফেয়ারের সমাপনী

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে শুরু হলো ইইই বিভাগের দুদিনের বঙ্গবন্ধু ইনোভেশন ফেয়ার

Read More

The "Robo Soccer Competition" organized By- Department of EEE, Premier University

Read More

March! Month of glory and joy for Bangladesh.

Read More

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হলো প্রিমিয়ার ইউনিভার্সিটি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আইটি ফেস্ট-২০২৪।

Read More

প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চট্টলবীর আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ।

Read More

Quick Links and Contacts


Designed and Developed By Premier University Software Section (IT)
Copyright © 2024 Premier University IT. All rights reserved.